রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

ধীরে চলো নীতিতে চলছে অস্ট্রেলিয়া

ধীরে চলো নীতিতে চলছে অস্ট্রেলিয়া

ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে ধিরে ধীরে এগোচ্ছে অস্ট্রেলিয়া। দুই ওপেনারের সাবধানী শুরুর পর ওয়ার্নার আউট হয়ে গেলে ভাঙে ওপেনিং জুটি। এখন ফিঞ্চ-স্মিথ এগিয়ে নিচ্ছেন দলকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রলিয়ার সংগ্রহ ৩০ ওভারে দুই উইকেট হারিয়ে ১৬১ রান। ক্রিজে আছেন অ্যারন ফিঞ্চ ৯৩  ও স্টিভেন স্মিথ ২৬ রানে।

আগের ম্যাচে সেঞ্চুরি করা ডেভিড ওয়ার্নার আজ আউট হয়ে ফিরে গেছেন ২৬ রান করে। তিন নম্বরে নামা উসমান খাজাও ব্যর্থ ব্যাট হাতে। তার ব্যাট থেকে আসে মাত্র ১০ রান। লঙ্কানদের হয়ে দুটি উইকেট নেন ধনাঞ্জয়া দ্য সিলভা।

বিশ্বকাপের ২০তম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা। ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লংকান অধিনায়ক দিমুথ করুণারত্নে। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয়।

এরই মধ্যে চার ম্যাচ খেলে তিনটি জয়ে সেমিফাইনালের পথে এক পা রেখেছে অস্ট্রেলিয়া। আজ জয় পেলে দ্বিতীয় স্থান থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে অজিরা। ৪ ম্যাচে তাদের অর্জন ৬ পয়েন্ট।

সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে চার ম্যাচ খেলেছে শ্রীলঙ্কাও। একটি মাত্র জয় পেয়েছে তারা। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়ায় এক পয়েন্ট পেয়েছে লংকানরা। চার ম্যাচে তাদের অর্জন তিন পয়েন্ট।

শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের আধিপত্য বজায় রাখতে চাইবে অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা তুলনামূলক দুর্বল হলেও ছেড়ে কথা বলবে না অজিরা। নিজেদের সবটুকু নিংড়ে দিয়েই লড়াইয়ের প্রতিশ্রুতি অস্ট্রেলিয়া শিবিরে।

টুর্নামেন্টের শুরুর দিকে তাদের তারকারা দারুণ কিছু না দেখাতে পারলেও জিতেছে অস্ট্রেলিয়া। সুখের কথা, এবার রথী-মহারথীরা নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে শুরু করেছেন।

বিশ্বকাপে এখনো বিশেষ কিছু করে দেখাতে পারেনি শ্রীলঙ্কা। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। কখন কী হয় সেটি আগে থেকে বলা যায় না। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতার লক্ষ্যেই মাঠে নামবে তারা।

তবে জিততে হলে সব ছেড়ে আগে ব্যাটিংয়ে মনোনিবেশ করতে হবে তাদের। আগে দুটি ম্যাচেই অলআউট হয়েছে তারা। একটি ম্যাচে ১৩৬ আরেক ম্যাচে ২০১ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। অধিনায়ক দিমুথ করুণারত্নে ও কুশল পেরেরা রান পেলেও অন্যদের এবার কিছু করে দেখানোর পালা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877